বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
হার চোখ রাঙাচ্ছে ভারতকে?

হার চোখ রাঙাচ্ছে ভারতকে?

স্পোর্টস ডেস্ক::
সাউদাম্পটন টেস্টে তৃতীয় দিন শেষে হাতে ২ উইকেট রেখে ২৩৩ রানের লিড নিয়েছে ইংল্যান্ড। লিডের অঙ্কটা দুই শ টপকে যাওয়ার পর থেকেই কিন্তু চোখ রাঙাচ্ছে ভারতকে। তার কারণ ইংল্যান্ডের মাটিতে টেস্টে ভারতের অতীত ইতিহাস। ইংল্যান্ডে দুই শ রান তাড়া করে কখনো টেস্ট জিততে পারেনি ভারত।
মাইকেল ভনের টুইট, ‘স্যাম কারেন ইংল্যান্ডের জন্য সত্যিকারের প্রাপ্তি।’ সাবেক ইংল্যান্ড অধিনায়ক বাড়িয়ে বলেননি। কাল সাউদাম্পটন টেস্টের তৃতীয় দিনে ১৮০ রানে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়েছিল ইংল্যান্ড। কারেন (৩৭*) এ সময় ব্যাটিংয়ে নেমে দিনটা পার করে দেন। সিরিজের আগের তিন টেস্টেও শেষ দিকে ব্যাটিংয়ে নেমে গুরুত্বপূর্ণ কিছু রান যোগ করেছেন কারেন। কালও তাঁর ব্যাটে ভর করে ৮ উইকেটে ২৬০ রানে দিনটা পার করে দেয় স্বাগতিকেরা। হাতে ২ উইকেট রেখে ইতিমধ্যেই ২৩৩ রানের লিড নিয়েছে জো রুটের দল।
লিডের অঙ্কটা দুই শ টপকে যাওয়ার পর থেকেই কিন্তু চোখ রাঙাচ্ছে ভারতকে। তার কারণ ইংল্যান্ডের মাটিতে টেস্টে ভারতের অতীত ইতিহাস। ইংল্যান্ডে দুই শ রান তাড়া করে কখনো টেস্ট জিততে পারেনি ভারত। সর্বোচ্চ ১৭৪ রান তাড়া করে জয়ের নজিরটা ১৯৭১ সালে ওভালে। ঘরের বাইরে চতুর্থ ইনিংসে রান তাড়া করে ভারতের সর্বশেষ জয়ের নজির ৮ বছর আগে।
আর এশিয়ার বাইরে চতুর্থ ইনিংসে ৭৫ রানের ওপরে তাড়া করে তারা সর্বশেষ জিতেছে ১৫ বছর আগে। পরিসংখ্যান তাই সাউদাম্পটন টেস্টে ইংল্যান্ডের জয়ের পক্ষে। সে ক্ষেত্রে সিরিজ হারের চোখ রাঙানি রয়েছে ভারতের সামনে। কিন্তু ক্রিকেট যেহেতু গৌরবময় অনিশ্চয়তার খেলা আর যে দলে বিরাট কোহলির মতো ব্যাটসম্যান আছেন, সেই দল নিয়ে আগেভাগে কিছু না বলাই নিরাপদ।
তবে তৃতীয় দিন শেষ ইংল্যান্ড যে এগিয়ে সে কথা বলাই যায়। দুই ওপেনার অ্যালিষ্টার কুক (১২) ও কিটন জেনিংস (৩৬) ব্যর্থ হওয়ার পর মঈন আলীও বেশিক্ষণ টিকতে পারেননি। অধিনায়ক জো রুট কিছুক্ষণ টেনেছেন দলকে। তবে ২ রানের জন্য ফিফটির দেখা পাননি। মিডলঅর্ডারে জস বাটলারের ১২২ বলে ৬৯ রানের ইনিংসটা মূলত দ্বিতীয় ইনিংসকে টেনেছে ইংল্যান্ডকে।
কারেন তাঁর ৬৭ বলের অপরাজিত ইনিংসে ভারতের জ্বালা বাড়িয়েছেন। এই সিরিজে ইংল্যান্ডের দুই ওপেনার জেনিংস (২০৫) ও কুকের (২০৩) চেয়ে বেশি বলের মুখোমুখি হয়েছেন কারেন। আজ চতুর্থ দিনে তাঁর ব্যাটে ভর করে লিডটা আরও বাড়িয়ে নিতে চাইবে ইংল্যান্ড। ভারতের বোলারদের মধ্যে ৩ উইকেট পেয়েছেন মোহাম্মদ শামি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com